রাজধানীর মোহাম্মদপুরের জাকির হোসেন রোডে পঞ্চগড় থেকে কুরিয়ার সার্ভিসে পাঠানো রসালো আমের আড়ালে ফেনসিডিল নিতে এসে রাসেল (২৯) নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ওই আমের ক্যারেট থেকে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হয়।

আজ বিষয়টি নিশ্চিত করেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান ভূঁঞা।

তিনি বলেন, মঙ্গলবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি পঞ্চগড় থেকে রসালো আমের আড়ালে ফেনসিডিল কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ঢাকায় আনা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুর থানার এস আই শহিদুল ওসমান মাসুম ও সাইদুল ইসলাম জাকির হোসেন রোডের একটি কুরিয়ার সার্ভিসে উপস্থিত হন। কাউকে কিছু বুঝতে না দিয়ে পঞ্চগড় থেকে আসা মালামালের লিস্ট পরীক্ষা করা হয়। এতো পার্সেলের ভিড়ে কোনোটা তল্লাশি করা হবে তা নিয়ে তৈরি হয় সংশয় এবং তথ্য ফাঁসের শঙ্কা। এরপর বিবেচনায় নেওয়া হয় কুরিয়ার রিসিভ করতে আসা ব্যক্তির মুভমেন্ট।  

ওসি আরও বলেন, নির্দেশ দিলাম পুলিশের আরেকটি টিমকে। নির্দেশ পেয়ে এসআই মাসুমের সঙ্গে যুক্ত হলেন এসআই অমল কৃষ্ণ দের নেতৃত্বে পুলিশের অপর টিম।  অপরাধী ধরা পড়বে না কি চোখে ধুলো দিয়ে বেরিয়ে যাবে, এমন মনস্তাত্ত্বিক দ্বন্দ্বে দৃষ্টি গেল আম নিতে আসা এক ব্যক্তির দিকে। পুলিশের উপস্থিতে লোকটির চোখে বেশ অস্বস্তি লক্ষ্য করা গেল। লোকটিকে টার্গেটে রেখে পুলিশ সেজে গেলো কুরিয়ার সার্ভিসের কাস্টমার। লাইন এগুচ্ছে পুলিশ আরও তৎপর হচ্ছে। ব্যক্তিটি লাইনের একেবারে সামনে দাঁড়িয়ে। ফর্মালিটি শেষে এখন আমের ক্যারেট রিসিভের অপেক্ষায় সে, পুলিশ আরও বেশি সতর্ক। ক্যারেট সামনে আসতেই ব্যক্তিকে চ্যালেঞ্জ করে পুলিশ। পুলিশের চ্যালেঞ্জ পাত্তাই দিচ্ছিলেন না ওই যুবক। অনেক যুক্তি-তর্কের পর ক্যারেট তল্লাশি করে পাওয়া যায় ৫০ বোতল ফেনসিডিল। গ্রেপ্তার করা হয় আম নিতে আসা রুবেল (২৯) নামে ওই যুবককে।

ওসি মাহফুজ আরো বলেন, পরে তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হলে সে জানায়, পঞ্চগড় থেকে রসালো আমের আড়ালে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মাদক এনে ঢাকার বিভিন্ন এলাকায় বিক্রি করত। এই ঘটনায় তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মাদকের মামলা দায়ের করা হয়েছে। পরে গতকাল বুধবার তাকে আদালতে হাজির করা হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এসএএ/এসকেডি