কর্মবিরতিতে থাকা পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুক্রবার বৈঠক করবেন বিদ্যুৎসচিব হাবিবুর রহমান। দু’দফা দাবিতে গত সোমবার থেকে সারা দেশের ৮০ সমিতির কর্মীরা কর্মবিরতি পালন করছেন। 

দুই দফা দাবি হলো- পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ও পবিসকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক ও অনিয়মিত কর্মচারীদের নিয়মিত করা। একই দাবিতে চলতি বছরের ৫ মে থেকে কর্মবিরতি পালন করেন কর্মকর্তা-কর্মচারীরা।

এর আগে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মীদের নিয়ে গত ১০ মে বিদ্যুৎ সচিবের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে আন্দোলনকারীরা তাদের দাবি তুলে ধরে। এরপর ৮ জুন সমিতির মহাব্যবস্থাপকের সঙ্গে আরইবির কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় আন্দোলনকারীদের দাবি খতিয়ে দেখতে বিদ্যুৎ বিভাগ, আরইবি ও পবিস কর্মকর্তাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়।

২২ জুন সমিতির বোর্ড সভাপতিদের সঙ্গে বৈঠক করে আরইবি। এতেও সমস্যা সমাধান না হওয়ায় ১ জুলাই থেকে আবার কর্মবিরতিতে যায় পবিস কর্মীরা। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার বিদ্যুৎ সচিবের সঙ্গে আন্দোলনকারীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

এদিকে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরইবি দাবি করেছে, পবিস কর্মীদের আন্দোলনের কারণে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। বিজ্ঞপ্তিতে আন্দোলনকারীদের সতর্ক করে অফিস শৃঙ্খলা পরিপন্থী বা ফৌজদারি অপরাধমূলক কাজ থেকে বিরত থাকতে বলা হয়।

ওএফএ/এমজে