ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হাবিবুর রহমান বলেছেন, যে কোনো ভুক্তভোগী যদি ঢাকার বাইরের জেলা থেকে এসে উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের কাছে সেবা চান, তাহলে তাকেও সেবা দেওয়া হবে। শুরু থেকেই বিভাগটি অসহায় নারী ও শিশুদের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছে। এই বিভাগের কার্যক্রম শুধু ঢাকা মহানগরীতে সীমাবদ্ধ থাকবে না, দেশের অন্য স্থানের নারী ও শিশু ভিকটিমদের সহায়তায়ও কাজ করতে হবে।

মঙ্গলবার (২ জুলাই) সকালে তেজগাঁওয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের অফিসার ও ফোর্সদের সঙ্গে বিশেষ মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অফিসার ও ফোর্সদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, আপনারা নারী ও শিশুদের প্রতি সংবেদনশীল আচরণ করবেন। সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে তাদের সেবা প্রদান করতে হবে। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে রিসার্চ সেন্টার খুলতে হবে। ডিএমপির সাইবার ইউনিট, এনজিও ও থানার সঙ্গে সমন্বয় করে কাজ করতে হবে।

মতবিনিময় শেষে উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের উদ্যোগে কর্মজীবী নারীদের মধ্যে উপহার সামগ্রী বিতরণ করেন ডিএমপি কমিশনার। এরপর তেজগাঁও থানা ভবন পরিদর্শন করেন ডিএমপি কমিশনার। 

উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের উপ-পুলিশ কমিশনার হুমায়রা পারভীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন, যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহা প্রমুখ।
 
জেইউ/এসকেডি