গ্রাহকসেবার বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো) বোর্ডের নবনিযুক্ত চেয়ারম্যান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. সৈয়দ মাসুম আহমেদ চৌধুরী।

সম্প্রতি ডেসকো ভবনে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ড. সৈয়দ মাসুম বলেন, ডেসকো একটি সেবাপ্রদানকারী প্রতিষ্ঠান। গ্রাহক সন্তুষ্টি বৃদ্ধির লক্ষ্যে ডেসকোর সব কর্মকর্তা কর্মচারীকে আন্তরিক হতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ডেসকোর ডিজিটাল সেবাকে আরও সহজ করতে হবে। গ্রাহকদের খুটিনাটি টেকনিক্যাল বিষয়গুলো সঠিকভাবে বোঝাতে হবে। কোম্পানির নিয়মনীতির যথাযথ প্রয়োগের মাধ্যমে গ্রাহকসেবা সুনিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেসকোর নির্বাহী পরিচালক প্রশাসন ও এইচ আর এবং ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মীর নাহিদ আহসান।

সভাপতির বক্তব্যে মীর নাহিদ বলেন, ডেসকোর সবাইকে এক হয়ে কাজ করতে হবে। কোম্পানির কাজের প্রতি অবশ্যই আন্তরিক হতে হবে। কোম্পানিকে নিজের পরিবার ভেবে যথাযথ কাজটা করতে হবে।

অনুষ্ঠানে ডেসকোর সামগ্রিক অপারেশন অ্যাক্টিভিটি নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম আখতারুজ্জামান। এসময় ডেসকোর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, প্রধান প্রকৌশলী ও নির্বাহী পরিচালকগণের থেকে সমস্যা এবং সমস্যা সমাধানে করণীয় পদক্ষেপ নিয়ে মতবিনিময় করেন। ড. সৈয়দ মাসুম আহমেদ চৌধুর সমস্যা চিহ্নিত করে কিছু তাৎক্ষনিক সমাধান দেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডেসকোর নির্বাহী পরিচালক অর্থ ও হিসাব মো. তোফাজ্জল হোসেন, নির্বাহী পরিচালক প্রকৌশল জগদীশ চন্দ্র মণ্ডল, নির্বাহী পরিচালক অপারেশন মো. জাকির হোসেন।

ওএফএ/এমএ