আন্তর্জাতিক মানবিক সাহায্য সংস্থা কেয়ার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাম দাশ বলেছেন, গণমানুষের পাশে দাঁড়িয়ে শতাধিক দেশে কাজ করার ইতিহাস নিয়ে আমরা এ বছর বাংলাদেশে ৭৫তম বছর পূর্ণ করেছি। বাংলাদেশের উন্নয়নে বাংলাদেশ সরকারের বিশ্বস্ত অংশীদার হিসেবে এই সুদীর্ঘ মাইলফলক ছোঁয়ার মাহেন্দ্রক্ষণটি আমরা সউৎসাহে উদযাপন করছি।

শনিবার (২৯ জুন) সংস্থাটির ঢাকা কার্যালয়ে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎকালে এসব কথা বলেন তিনি।

এসময় রাম দাশ প্রতিষ্ঠানটির সমৃদ্ধ ইতিহাস, বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বক্তব্য দেন। রাম দাশ জানান, আনুষ্ঠানিকভাবে বর্তমান বাংলাদেশে কেয়ার ১৯৪৯ সালে যাত্রা শুরু করে। ১৯৭১ সালে স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে কেয়ার বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং গত কয়েক দশক ধরে বাংলাদেশ সরকারের বিশ্বস্ত উন্নয়নের অংশীদার হিসাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

কেয়ার বাংলাদেশের পরিচালক (কমিউনিকেশনস) টনি মাইকেল বিগত ৭৫ বছরের ইতিহাস নির্ভর কেয়ার বাংলাদেশের কার্যক্রম উপস্থাপনা করেন। পরে বিকেলে কেয়ার বাংলাদেশ কার্যালয়ে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। ৭৫ বছর পূর্তি উদযাপনের সূচনা উপলক্ষ্যে কেয়ার বাংলাদেশ বিশেষ লোগো উন্মোচন করে।

এসময় কেয়ার ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মিশেল নান এ উদযাপনে অনলাইনে অংশগ্রহণ করেন এবং বাংলাদেশে তার সহকর্মীদের শুভেচ্ছা জানান।

কেয়ার বাংলাদেশ বর্তমানে একাধিক ক্ষেত্রে কাজ করছে। স্বাস্থ্য ও পুষ্টি, নারী ও যুব ক্ষমতায়ন, হিউম্যানিটারিয়ান অ্যান্ড ক্লাইমেট অ্যাকশন এবং শিগগিরই খাদ্য ও কৃষি ব্যবস্থায়ও কাজ করার লক্ষ্য রয়েছে।

আরএইচটি/এসএসএইচ