চট্টগ্রামের কালুরঘাটে নৌকা থেকে কর্ণফুলী নদীতে পড়ে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বোয়ালখালী অঞ্চলের পরিচালক আশরাফ উদ্দিন কাজল (৫৩) নিখোঁজ হন গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে। নিখোঁজের ২৩ ঘণ্টা পেরিয়ে গেলেও তাকে উদ্ধার করা যায়নি।

জানা গেছে, শনিবার (২২ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে কালুরঘাট সেতুর পশ্চিম প্রান্তের ফেরিঘাটে একটি যাত্রীবাহী নৌকা ফেরিকে ধাক্কা দিলে নৌকা থেকে কাজলসহ দুজন নদীতে পড়ে যান। এর মধ্যে নূর কাদের কূলে উঠতে পারলেও কাজল নদীতে তলিয়ে যান। তার খোঁজে ফায়ার সার্ভিসের ডুবুরি দল নদীতে তল্লাশি চালাচ্ছে।

নিখোঁজ আশরাফ উদ্দিন কাজল বোয়ালখালী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের পূর্ব গোমদণ্ডী শেখ পাড়ার মরহুম মেজর হাবিবুর রহমানের ছেলে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের ডুবুরি ইউনিটের সাব-অফিসার মো. জসিম উদ্দিন বলেন, ‘নদীতে পানি বৃদ্ধি ও প্রবল স্রোত থাকায় উদ্ধার তৎপরতা চালাতে হিমশিম খেতে হচ্ছে। রোববার সকালে ৪ সদস্যের ডুবুরি ইউনিট উদ্ধার অভিযান শুরু করে। তবে বৈরী পরিস্থিতির কারণে দুপুর দেড়টার অভিযান স্থগিত করা হয়েছে।’

এদিকে নৌবাহিনীর একটি দলও কাজলকে উদ্ধার করতে অভিযানে নেমেছে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি  চৌধুরী হাছান মাহমুদ আকবরী ঢাকা পোস্টকে বলেন, নিখোঁজের ২৩ ঘণ্টা পরেও তার সন্ধান পাওয়া যায়নি। বর্তমানে তাকে উদ্ধার করতে নৌবাহিনীর একটি টহল টিম কাজ করছে।

আরএমএন/এসকেডি