এডিস মশার প্রজননস্থল ধ্বংসের মাধ্যমে ডেঙ্গু রোগ নিয়ন্ত্রণে করপোরেশনের আওতাধীন এলাকার থানা ও পুলিশ ফাঁড়িতে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

২ দিনব্যাপী কার্যক্রমের প্রথম দিন আজ মঙ্গলবার (১১ জুন) করপোরেশনের স্বাস্থ্য ও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের সমন্বয়ে দক্ষিণ সিটির আওতাধীন এলাকার ২৬টি থানা ও ১১টি পুলিশ ফাঁড়িতে এ অভিযান পরিচালনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সিটির মুখপাত্র আবু নাছের জানান, শাহবাগ, রমনা, ধানমন্ডি, কলাবাগান, নিউমার্কেট, মুগদা, শাহজাহানপুর, পল্টন, রামপুরা, খিলগাঁও, সূত্রাপুর, যাত্রাবাড়ী, গেন্ডারিয়া, শ্যামপুর, ডেমরা, কদমতলী, বংশাল, কোতোয়ালি, হাজারীবাগ, লালবাগ, চকবাজার, কামরাঙ্গীরচর থানাসহ মতিঝিল থানা ও পুলিশ ব্যারাক, ওয়ারী থানা ও পুলিশ ভবন, ২টি উপ-পুলিশ কমিশনারের কার্যালয়, ১১টি পুলিশ ফাঁড়ি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সদর দপ্তরে এই 'বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন' কার্যক্রম পরিচালনা করা হয়।

আবু নাছের জানান, অভিযানে স্ব স্ব ওয়ার্ডের কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আগামীকাল বাকি থানা ও পুলিশ ফাঁড়িতে এই অভিযান পরিচালনা করা হবে। সমন্বিত এই অভিযানে ৪৮২ জন পরিচ্ছন্নতাকর্মী ও ৪৮১ মশককর্মী অংশ নেয়।

এএসএস/এসকেডি