যথাসময়ে অফিসে উপস্থিত হচ্ছেন না নির্বাচন কমিশনের (ইসি) কিছু কর্মকর্তা/কর্মচারী। বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা।

বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের সংস্থাপন শাখার উপসচিব মো. শাহ আলম একটি অফিস আদেশ জারি করেছে।

অফিস আদেশে বলা হয়েছে, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে নির্বাচন কমিশন সচিবালয়ের কোনো কোনো কর্মকর্তা ও কর্মচারীরা কর্মস্থলে উপস্থিত হয়েও বায়োমেট্রিক হাজিরায় আঙ্গুলের ছাপ দিচ্ছেন না। আবার কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারী যথাসময়ে অফিসে উপস্থিত হচ্ছেন না। রোববার (৯ জুন) নির্বাচনের দিনও ডিজিটাল হাজিরা চেক করে দেখা যায়, অনেক কর্মকর্তা-কর্মচারী যথাসময়ে অফিসে উপস্থিত হননি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অসন্তোষ প্রকাশ করেছেন। এ ধরনের কর্মকাণ্ড সরকারি কর্মচারী (নিয়মিত উপস্থিতি) বিধিমালা, ২০১৯ এর পরিপন্থি।

অফিস আদেশে আরও বলা হয়, নির্বাচন কমিশন সচিবালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের যথাসময়ে কর্মস্থলে উপস্থিতি এবং কর্মস্থলে আগমন ও প্রস্থানে নির্বাচন ভবনে স্থাপিত বায়োমেট্রিক মেশিনের মাধ্যমে আঙ্গুলের ছাপ নিশ্চিত করার জন্য অনুরোধ করা হলো।

এছাড়া যেসব কর্মকর্তা-কর্মচারীর বায়োমেট্রিক মেশিনে আঙ্গুলের ছাপ গ্রহণ করেন না তাদের নির্বাচন কমিশন সচিবালয়ের সিস্টেম ম্যানেজার (আইসিটি) এর মাধ্যমে যোগাযোগ করে বায়োমেট্রিক মেশিনে আঙ্গুলের ছাপ নিশ্চিত করার জন্যও অনুরোধ করা হলো।

এসআর/এসএম