ঈদুল আজহা উপলক্ষ্যে চতুর্থ দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করেছে বাংলাদেশ রেলওয়ে। আজ (বুধবার) বিক্রি করা হয়েছে ১৫ জুনের বিভিন্ন ট্রেনের টিকিট। সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সাড়ে আট ঘণ্টায় ঢাকা থেকে ২৯ হাজারের বেশি আসনের টিকিট বিক্রি হয়েছে। আর সারা দেশে বিক্রি হয়েছে ৫৪ হাজারের বেশি আসনের টিকিট।

বুধবার (৫ জুন) সন্ধ্যায় বাংলাদেশ রেলওয়ের টিকিট বিক্রির সহযোগী প্রতিষ্ঠান সহজ-সিনেসিস-ভিনসেন জেভি’র একটি দায়িত্বশীল সূত্র ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছে।

সকাল ৮টায় টিকিট বিক্রি শুরুর পর থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সারা দেশে আন্তঃনগর ট্রেনের ৫৪ হাজার ২৩৪টি আসনের টিকিট বিক্রি হয়েছে। সারা দেশে ট্রেনের মোট আসন সংখ্যা এক লাখ ৫৯ হাজার ৪৭৫টি। এদিকে শুধু ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ২৯ হাজার ২৩৪টি আসনের টিকিট বিক্রি হয়েছে। ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যের আসন সংখ্যা ৩১ হাজার ৩৯৩টি।

সূত্রটি জানিয়েছে, পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিটের জন্য সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে ১ কোটি ৭০ লাখ বার ওয়েবসাইটে হিট করেছেন টিকিটপ্রত্যাশীরা। অন্যদিকে পূর্বাঞ্চলের ট্রেনের টিকিটের জন্য দুপুর ২টা থেকে আড়াইটার মধ্যে ৯৮ লাখ বার ওয়েবসাইটে হিট করেছেন টিকিট প্রার্থীরা।

রেলওয়ের তথ্য অনুযায়ী, আগামীকাল ৬ জুন বিক্রি হবে ১৬ জুনের টিকিট। ঈদের আগে আগামীকাল রেলওয়ের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন।

এদিকে ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ১৭, ১৮ ও ১৯ জুনের টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের অনুরোধে ২৫ শতাংশ আসনের টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

এমএইচএন/এমজে