ঘুষের প্রায় ৩১ লাখ টাকা প্রবাসী ভাইয়ের হাত ঘুরে রেমিট্যান্স হিসেবে গ্রহণের কৌশলেও রক্ষা পাননি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক মিটার রিডার আবদুর রশিদ সিকদার।

রেমিট্যান্সের ওই ৩০ লাখ ৮১ হাজার ১০০ টাকা পাচার ও ২৬ লাখ ২ হাজার ৫২১ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মিটার রিডার আবদুর রশিদ সিকদারের বিরুদ্ধে মামলা করেছে সংস্থাটি।

রোববার (২ জুন) সংস্থাটির উপপরিচালক মো. আবদুল মাজেদ বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।

মামলায় আসামির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়েছে।

এজাহারে বলা হয়, ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি লিমিটেডের এই মিটার রিডার অবৈধভাবে ২৬ লাখ ২ হাজার ৫২১ টাকা অর্জন করেছেন। পাশাপাশি অবৈধভাবে অর্জিত ৩০ লাখ ৮১ হাজার ১০০ টাকা বিদেশে ভাইয়ের কাছে পাঠিয়ে ওই টাকা প্রবাসী ভাইয়ের কাছ থেকে ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স হিসেবে গ্রহণ করেছেন।

প্রতিবেদন সূত্রে আরও জানা যায়, আসামি ফরেন রেমিট্যান্স হিসেবে তার প্রবাসী ভাইয়ের পাঠানো ৩০ লাখ ৮১ হাজার টাকার যে হিসাব দিয়েছেন, তা তার ভাই প্রবাসে অবস্থানকালে বৈধভাবে অর্জন করেছেন বলে কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

আরএম/এসএসএইচ