কাতারের অ্যাটর্নি জেনারেল ড. ইসা বিন সাদ আল জাফলি আল নুয়াইমির স‌ঙ্গে বৈঠক ক‌রে‌ছেন দেশ‌টিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম।

দোহার স্থানীয় সময় বুধবার (২৯ মে) এ বৈঠক অনু‌ষ্ঠিত হয়। বৈঠকে কাতার ও বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। 

চলতি বছরের এপ্রিলে কাতারের আমিরের বাংলাদেশে সফল সফরের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক, বিশেষ করে দণ্ডিত ব্যক্তিদের স্বদেশে প্রেরণ এবং আইনি বিষয়ে সহযোগিতা সম্পর্কিত দুটি চুক্তি স্বাক্ষর সম্পর্কে আলোচনা করেন। 

বিচারাধীন প্রবাসী বাংলাদেশিদের ন্যায় বিচার নিশ্চিতে কাতারের অ্যাটর্নি জেনারেলের সহযোগিতা কামনা করেন রাষ্ট্রদূত। এছাড়া তিনি কাতারে নারী গৃহকর্মীদের ন্যায্য বেতনসহ যথাযথ অধিকার নিশ্চিত ও তাদের আইনি সহায়তার বিষয়টি বিবেচনা করার জন্য অ্যাটর্নি জেনারেলকে অনুরোধ জানান। একই সঙ্গে বাংলাদেশি ব্যবসায়ীদের আর্থিক লেনদেন সংক্রান্ত চলমান আইনি প্রক্রিয়া ন্যায়সঙ্গতভাবে দ্রুত নিষ্পত্তির জন্য সহযোগিতা চান।

কাতারের অ্যাটর্নি জেনারেল তার অফিসে রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে কাতার ও বাংলাদেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং বিচারাধীন বাংলাদেশিদের ন্যায় বিচার নিশ্চিত করতে যথাযথ সহযোগিতার আশ্বাস দেন।

দূতাবাসের মিশন উপ-প্রধান মো. ওয়ালিউর রহমান ও দ্বিতীয় সচিব মো. নাসির উদ্দিনসহ কাতারের বিচার ও মন্ত্রীপরিষদ বিষয়ক মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বৈঠকে উপস্থিত ছিলেন।

এনআই/এমএসএ