অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পুলিশ পরিদর্শক জিয়াউল চৌধুরী ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৮ মে) দুদকের কুমিল্লা সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ইমরান খান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের ঊর্ধ্বতন সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- কুমিল্লা পুলিশ কার্যালয়ের পরিদর্শক জিয়াউল চৌধুরী ও তার স্ত্রী ফারজানা হোসেন রিমা।

এজাহার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য ও জাল হলফনামা তৈরি করে ২৩ লাখ ৯২ হাজার টাকার সঞ্চয়পত্র উপহার হিসেবে দেখিয়ে বৈধ করার চেষ্টা করেছেন। অসৎ উদ্দেশ্যে সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/২০১/১০৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

এজাহার সূত্রে আরও জানা যায়, জিয়াউল চৌধুরী ২০১৮ সালের ২৭ নভেম্বর নিজ এবং তার স্ত্রীর নামে মোট ৭ লাখ ১ হাজার ৯০২ টাকার স্থাবর ও ৪০ লাখ ৫ হাজার ৪২৬ টাকার অস্থাবরসহ মোট ৪৭ লাখ ৭ হাজার ৩২৮ টাকার সম্পদের ঘোষণা দিয়েছেন। যার মধ্যে জিয়াউল চৌধুরী তার স্ত্রীর নামে কুমিল্লা প্রধান ডাকঘরের ২৪ লাখ টাকার সঞ্চয়পত্র ক্রয় দেখিয়েছেন। যা তিনি নিজের মা ও  শাশুড়ি থেকে প্রাপ্ত হয়েছেন বলে দেখিয়েছেন। এ সঞ্চয়পত্র ক্রয়ের টাকার উৎস বৈধ করতে গিয়ে হলফনামায় ভুয়া দলিল ব্যবহার করেছেন তিনি। দুদকের অনুসন্ধানে যা জাল বলে প্রমাণিত হয়েছে।

আরএম/এমজে