ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে কলকাতায় গেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ৩ সদস্যের একটি দল।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশিদ ওই দলের নেতৃত্ব দিচ্ছেন। তদন্ত দলের অন্য দুই সদস্য হলেন পুলিশের ওয়ারী বিভাগের ডিসি আব্দুল আহাদ ও এডিসি শাহীদুর রহমান।

রোববার সকাল ১০টায় ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কলকাতার উদ্দেশে রওনা দেয় ডিবির প্রতিনিধি দলটি। বাংলাদেশ সময় বেলা ১১টায় তারা কলকাতায় পৌঁছান।

কলকাতায় পৌঁছে ডিবিপ্রধান হারুন অর রশিদ সাংবাদিকদের বলেন, মামলার তদন্ত করতে এবং ঘটনাস্থল পরিদর্শনে আমরা পশ্চিমবঙ্গে এসেছি। ঢাকায় গ্রেপ্তার হওয়া আসামিদের কাছ থেকে আমরা কিছু তথ্য পেয়েছি। কলকাতা পুলিশ এবং বাংলাদেশ পুলিশ অনেক তথ্য আদান-প্রদান করেছে। আমরা মামলার তদন্ত কাজের জন্য কলকাতা পুলিশের কাছে সহযোগিতা চাইব। হত্যাকারীদের সঠিক মোটিভ কী ছিল সেটা আমরা জানার চেষ্টা করব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশে যে তিনজন গ্রেপ্তার হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করেছে কলকাতা পুলিশ, আমরাও কলকাতায় গ্রেপ্তার হওয়া জিহাদকে জিজ্ঞাসাবাদ করব। এছাড়া ভিকটিমের মরদেহ এখনও উদ্ধার করা যায়নি। মরদেহ বা এর অংশবিশেষ উদ্ধারে কলকাতা পুলিশকে আমরা সহযোগিতা করব।

এমএসি/পিএইচ