জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি এবং তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমরা ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার পথে রয়েছি। শেখ হাসিনা জনগণের শক্তি ও বাঙালি জাতির উত্থানে বিশ্বাসী।

মঙ্গলবার (২১ মে) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে প্রধানমন্ত্রী ও শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু একাডেমির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার এসব কথা বলেন। আলোচনা সভায় ড. আওলাদ হোসেন এমপি বক্তব্য দেন।

ডেপুটি স্পিকার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতার পরিবারকে নৃশংসভাবে হত্যার সময় প্রাণে বেঁচে যাওয়া শেখ হাসিনা নিজের জীবনের ঝুঁকি নিয়ে জাতির পিতার আদর্শ বাস্তবায়ন ও বাঙালি জাতির দায়িত্ব গ্রহণের জন্য নিজ মাতৃভূমিতে ফিরে আসেন। তিনি এসেছিলেন বলেই আমরা আজ উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখছি।

শামসুল হক টুকু বলেন, জাতির পিতার কন্যা দেশে ফিরে এসে আওয়ামী লীগের হাল ধরেছিলেন বলেই বাংলাদেশে আজ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়িত হয়েছে এবং দেশ উন্নয়নের মহাসড়কে রয়েছে। বিশ্ব নেতৃত্বের যোগ্যতা অর্জনকারী শেখ হাসিনা বাংলাদেশের তরুণ প্রজন্মকে ভবিষ্যতে আন্তর্জাতিক বিশ্বের নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে প্রস্তুত করছেন। তিনি প্রতিটি বৈশ্বিক সম্মেলনে সারাবিশ্বের শান্তির কথা তুলে ধরেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি সফিকুর রহমানের সভাপতিত্বে আওয়ামী লীগ নেতা এম এ করিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা মিনহাজ উদ্দিন মিন্টু বক্তব্য দেন। এছাড়া সংশ্লিষ্ট ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এসএসএইচ