অটোরিকশা চলাচল বন্ধ করার প্রতিবাদে রাজধানীর মিরপুরের কালশীতে দিনভর সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর, পুলিশ বক্সে আগুন দেয় চালকরা। এর মধ্যে তারা পুলিশের সঙ্গে কয়েক দফায় সংঘর্ষে জড়ায়। অবশেষে পুলিশ তাদেরকে সড়ক থেকে সরিয়ে দিলে প্রায় ৫ ঘণ্টা পর রাজধানীর কালশীর সড়কে আবারো যান চলাচল শুরু হয়েছে। 

রোববার (১৯ মে) সন্ধ্যা সাড়ে ৬টা পর কালশীতে যান চলাচল শুরু হয় বলে জানিয়েরেছেন ডিএমপির ট্রাফিক মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জসিম উদ্দীন।

তিনি বলেন, কালশীর পরিস্থিতি সন্ধ্যা সাড়ে ছয়টা পর স্বাভাবিক রয়েছে। কালশী এলাকায় আবারও যান চলাচল শুরু হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন পুনরায় না ঘটে সেজন্য পুলিশ সদস্যরা রাস্তায় রয়েছেন।

কালশীতে পুলিশ বক্স পোড়ানোর ঘটনায় মামলা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে অবশ্যই মামলা হবে। মিরপুর ট্রাফিক বিভাগ বাদী হয়ে মামলা দায়ের করবে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিন দুপুর সোয়া একটার দিকে অটোরিকশা চালকরা কালশী সড়ক আটকে দিয়ে যানচলাচল বন্ধ করে দেয়। এ সময় অনেকের হাতে লাঠি দেখা যায়। তারা গাড়ি ভাঙচুর করতেও উদ্যত হয়। সড়কের মাঝখানে রশি টানিয়ে দিয়ে যানচলাচল বন্ধ করে দেয় তারা। এক পর্যায়ে সড়কে আড়াআড়িভাবে বাস রাখতে চালকদের বাধ্য করেন। এতে ওই সড়ক ব্যবহারকারী হাজার হাজার যাত্রী ভোগান্তিতে পড়েন। গন্তব্যে যেতে মানুষকে পায়ে হেঁটে রওনা দিতে দেখা যায়।

বিকেলের দিকে তারা কালশীর রাস্তা অবরোধ করে আগুন ধরিয়ে দেয়। এ সময় তারা বিভিন্ন পরিবহনের একাধিক বাস ভাঙচুর করে। এছাড়া কালশী মোড়ে অবস্থিত ট্রাফিক পুলিশ বক্সে আগুন ধরিয়ে দেয় আন্দোলনরত অটোরিকশা চালকরা।

এমএসি/জেডএস