বাবাকে ফোনে না পাওয়ায় এবং তার লোকেশন জানতে না পারায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় এসেছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। ডিবি কার্যালয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে দেখা করেন ডরিন। তার বাবার সন্ধানের জন্য তিনি ডিবির কাছে সহযোগিতা চান।

রোববার (১৯ মে) সন্ধ্যা ৭টায় ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

মুমতারিন ফেরদৌস ডরিন বলেন, তিনদিন ধরে আমার বাবাকে ফোনে পাচ্ছি না। তার মোবাইল ফোনটি মাঝে মাঝে খোলা পাই আবার মাঝে মাঝে বন্ধ পাই। পরে এই বিষয়ে আমি হারুন (ডিবি প্রধান) আঙ্কেলের সঙ্গে যোগাযোগ করি। হারুন আঙ্কেল আমাকে বলেছেন বিষয়টি তিনি দেখছেন। পরে আজকে আমি ওনার কার্যালয়ে আসি। হারুন আঙ্কেল আমাদের সহযোগিতা করছেন। বাবাকে ফোনে না পাওয়ার কারণেই মূলত আমি ডিবি কার্যালয়ে এসেছি। আমি নিজেও ভারতে দ্রুত সময়ের মধ্যে যাব। হারুন আঙ্কেল যেহেতু এই বিষয়ে কাজ করছেন তাই ওনার কাছে এসেছি কেন আমার বাবার মোবাইলটি বারবার বন্ধ পাওয়া যাচ্ছে।

সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য নিয়মিত ভারতে যান কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাবার কানে মেজর সমস্যা আছে। তার একটি কান বন্ধ থাকে। এজন্য তিনি নিয়মিত ভারতে চিকিৎসার করাতে আসা যাওয়া করেন।

আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতের কোন জায়গায় গিয়েছিলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বাবা যাওয়ার আগে আমাদের বলেছেন যেহেতু সংসদ বন্ধ সেহেতু তিনি দুই থেকে তিন দিনের জন্য ভারতে যাবেন চিকিৎসার জন্য। ভারতের কলকাতায় তিনি প্রথমে যান সেখানে এক আঙ্কেলের বাসায় ওঠেন। পরে তিনি কলকাতার ওই আঙ্কেলের বাসায় রাতে থাকেন। পরের দিন সকালে বাবা কলকাতার ওই আঙ্কেলকে বলেন ওনার একটা কাজ আছে সেজন্য তিনি বের হয়ে যান। এরপর থেকে তাকে আর ফোনে পাওয়া যাচ্ছে না সেটা আমাদেরকে কলকাতার ওই আঙ্কেল জানিয়েছেন। এরপর আমরা বাবার সঙ্গে ফোনে যোগাযোগের অনেকবার চেষ্টা করেছি। আমার মোবাইল বন্ধ পাচ্ছি আবার খোলা পাচ্ছি। কিন্তু ফোন করলে কেউ ধরছে না। এই বিষয়গুলো আমি হারুন আঙ্কেলকে জানিয়েছি। এছাড়া আমার বাবার লোকেশন কোথায় আছে এখন সেটা জানার জন্য আমি হারুন আঙ্কেলের কাছে এসেছি।

আনোয়ারুল আজিম আনার ভারতে গিয়ে অপহরণের শিকার হয়েছে কিনা, পরিবার এই সন্দেহ করছে কিনা, জানতে চাইলে তার মেয়ে বলেন, না আমরা আপাতত এরকম কোনো সন্দেহ করছি না।

ভারতে কোন ধরনের ব্যবসায়িক লেনদেন ছিল কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না এরকম কিছু নেই।

আনোয়ারুল আজিম আনারের পরিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে যোগাযোগ করেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, হ্যাঁ আমরা যোগাযোগ করেছি। প্রধানমন্ত্রী বিষয়টি দেখছেন এবং আমাদেরকে আশ্বস্ত করেছেন। আমার বাবা যেহেতু তিনবারের সংসদ সদস্য সেহেতু প্রধানমন্ত্রী নিশ্চয়ই তাকে ভালোবাসেন। সেহেতু সার্বিকভাবে তিনিও বিষয়টি দেখছেন।

গত ১১ মে সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার চিকিৎসার জন্য ভারতের কলকাতায় যান বলে জানিয়েছে তার পরিবার।

এমএসি/জেডএস