আইফোন চুরির অভিযোগে মো. রাসেল ওরফে সাগর (২৮) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলের বেজমেন্টের একটি দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৭ মে) তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেপ্তার রাসেল দিনভর বসুন্ধরা সিটি শপিং মলে মোবাইল ফোনের দোকানে ক্রেতা সেজে ঢুকেন, এরপর কৌশলে আইফোন চুরি করে পালিয়ে যান।

ওসি বলেন, বসুন্ধরা শপিং মলের মোবাইল দোকানে তিনি রীতিমতো আতঙ্কে পরিণত হয়েছিলেন। গ্রেপ্তার রাসেল শুধু আইফোন চুরি করেন। পরে তা বিভিন্ন দোকানে বিক্রি করে দেন। তার মূল টার্গেট বসুন্ধরা শপিং মলের মোবাইল দোকানগুলো। এসব দোকানে ফোনও প্রচুর থাকে, আবার ভিড়ও থাকে। এমন ভিড়ে ক্রেতা সেজে দোকানে ঢুকেন রাসেল।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, এরপর অন্য ক্রেতার চাপে বিক্রয়কর্মী একটু অন্যমনস্ক হলেই আইফোন নিয়ে পালিয়ে যান তিনি। বৃহস্পতিবারও (১৬ মে) ক্রেতা সেজে অ্যাপল গ্যাজেট নামে একটি দোকানে যান রাসেল। পরে কৌশলে আইফোন নিয়ে দোকান থেকে বের হয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তার পালিয়ে যাওয়ার চেষ্টা দেখে ফেলেন বিক্রয়কর্মী। পরে তাকে আটক করা হয়।

তিনি জানান, গত কিছুদিন ধরে বসুন্ধরা শপিং মলের বিভিন্ন ফোনের দোকানে চুরি হচ্ছিল। ক্রেতা সেজে এসব দোকান থেকে আইফোন চুরি করছিলেন রাসেল। তাই রাসেল বসুন্ধরা সিটির আতঙ্কে পরিণত হয়েছিলেন। তার বিরুদ্ধে অন্তত চারটি দোকানে ক্রেতা সেজে চুরির প্রমাণ মিলেছে।

এমএসি/এসএসএইচ