প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির মধ্যে সহযোগিতা সম্প্রসারণের লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

প্রাইম ইউনিভার্সিটির সেন্টার ফর রিসার্চ, এইচআরডি অ্যান্ড পাবলিকেশন্স এবং আইকিউএসি-এর যৌথ উদ্যোগে “Teaching Method for Mid-level Career Start and Entrepreneurial Success for Graduates” শীর্ষক সেমিনার ১৫ মে, ২০২৪ প্রাইম ইউনিভার্সিটির কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

ওই অনুষ্ঠানে প্রাইম ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান সিআইপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সিনিয়র ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, সেক্রেটারি জেনারেল বীর মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী এবং সরকারের আইসিটি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব এ এন এম জিয়াউল আলম।

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবির। সেমিনারের প্রধান বক্তা এবং গেস্ট অব অনার ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির চেয়ারম্যান ও চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ সেমিনারের বিষয়বস্তুর ওপর বিশদ আলোচনা করেন।

পরে প্রধান অতিধি ও বিশেষ অতিথিরা উপস্থিতিতে প্রাইম ইউনিভার্সিটি এবং ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির মধ্যে সহযোগিতা সম্প্রসারণের লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। প্রাইম ইউনিভার্সিটির পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন প্রাইম ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মো. হুমায়ুন কবির এবং ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ওই ইউনিভার্সিটির চেয়ারম্যান ও চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ।

এসএম