রাজধানীর কাফরুল ও নিউমার্কেট এলাকা থেকে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎকারী চার চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ অ্যান্ড্রয়েড সেটটপ বক্স জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. রফিকুল ইসলাম (৪৫), মো. আনোয়ার হোসেন (২৭), মো.আরিফুল ইসলাম (২৬) ও আলামীন আহম্মেদ (২৩)।

বৃহস্পতিবার (১৬ মে) র‌্যাব-৪ এর (মিডিয়া) শাখার সহকারী পরিচালক এএসপি জিয়াউর রহমান চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, রাজধানীর কাফরুল ও নিউমার্কেট এলাকায় একটি সক্রিয় চোরাকারবারি দল বেশ কিছুদিন ধরে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বিভিন্ন ব্র্যান্ডের অ্যান্ড্রয়েড সেটটপ বক্স অবৈধভাবে বিক্রি করে আসছে। এই তথ্যের ভিত্তিতে বুধবার (১৫ মে) বিকেলে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ও বিটিআরসি কাফরুল ও নিউমার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে চারজনকে গ্রেপ্তার করে। তাদের গ্রেপ্তারের সময় বিভিন্ন ব্র্যান্ডের সর্বমোট ৯৭৭টি চোরাই অবৈধ অ্যান্ড্রয়েড সেটটপ বক্স জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তাররা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন ধরে বিটিআরসি’র লাইসেন্স ও অনুমোদনবিহীন আমদানি করা নিষিদ্ধ বিভিন্ন বেতার যন্ত্র সামগ্রী তথা সেটটপ বক্স বিক্রির অবৈধভাবে বিক্রি করে আসছে। তারা অবৈধভাবে লাখ লাখ টাকা হাতিয়ে অর্থ আত্মসাৎ করে আসছিল। জব্দ হওয়া অ্যান্ড্রয়েড সেটটপ বক্সের আনুমানিক বাজার মূল্য ৩০ লাখ টাকা।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

এমএসি/জেডএস