চাঁদপুর জেলার কচুয়া থানার বদুমডা এলাকায় ডাকাতের গুলিতে শাকিব আল হাসান (১৯) নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন। মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে।

আজ গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। বর্তমানে ১০২ নম্বর ওয়ার্ডের পাঁচ নম্বর বেডে চিকিৎসাধীন শাকিব।

গুলিবিদ্ধ শাকিব আল হাসান বলেন, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে একদল ডাকাত আমাদের বাড়িতে হানা দেয়। আমার বোন বিষয়টি বুঝতে পেরে চিৎকার চেঁচামেচি শুরু করে। আমি বারান্দার একটি রুমে ঘুমাই। পরে আমি ঘুম থেকে উঠে ডাকাতদের সামনে দিয়ে পালাতে গেলে তারা আমাকে গুলি করে। এ সময় আমার বুকে পেটে শরীরের বিভিন্ন জায়গায় গুলি লাগে। ডাকাতরা আমাদের ছয়টি গরু নিয়ে পালিয়ে যায়। পরে রক্তাক্ত অবস্থায় আমাকে প্রথমে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সকালে ঢাকা মেডিকেলে নিয়ে আসে। আমার অস্ত্রোপচার করে বেশ কয়েকটি গুলি বের করা হয়েছে। এখনো বেশ কয়েকটি গুলি শরীরে রয়েছে।

গুলিবিদ্ধ সাকিব আল হাসানের বোনজামাই হৃদয় বলেন, রাতে আমি আমার শ্বশুরবাড়িতে ছিলাম। একদল ডাকাত দরজায় বাইরে থেকে তালা লাগিয়ে দেয় যাতে আমরা কেউ বের হতে না পারি। পরে আমার স্ত্রী বুঝতে পেরে চিৎকার শুরু করলে আমার শ‍্যালক বারান্দার রুমে ছিল, সেখান থেকে দৌড়ে বাইরে বের হতে গেলে তাকে গুলি করে ডাকাতরা।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, সকালেই গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে ঢাকা মেডিকেলে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। বর্তমানে হাসপাতালে তার চিকিৎসা চলছে। ঘটনার বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশ অবগত আছে। তারা এই ঘটনাটি তদন্ত করছে।

এসএএ/এসকেডি