রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, হাজারীবাগ, শেরে বাংলা নগর, তেজগাঁও ও ধানমন্ডি থানা এলাকায় অভিযান চালিয়ে ১৯ ছিনতাইকারীকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)।

গত ১১ মে থেকে ১৪ মে (মঙ্গলবার) পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তাররা হলেন- মো. বিল্লাল (২৮), মো. সোহেল (৩০), জিসান আহম্মেদ জীবন (২১), মো. রাকিব (২৫), রাব্বী (৩৮), মো. শাহীন (৩৬), ইমরান পাটোয়ারী (২২), শফিকুল ইসলাম (২৮), মো. নওসাদ (২২), সোহেল মিয়া (২৫), মো. আমির হোসেন (৪০), মো. মোজাম্মেল (২০), আকাশ গাজী (২০), সোহেল মীর (৩৪), রাব্বী হোসেন (২২), বাচ্চু আকন্দ (২৫), মো. পারভেজ (১৯), ১৮) মো. আলী (২৯), মো. পারভেজ মিয়া (২০)।

এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ছিনতাইয়ের কাজে ব্যবহৃত ছুরি, চাকু, এন্টি কাটার ও ছিনতাইকৃত মোবাইল।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম জানান, সম্প্রতি কিশোর গ্যাংয়ের সদস্যরা বিভিন্ন অপরাধে মারাত্মকভাবে জড়িয়ে পড়ছে। তারা মাদকের টাকা জোগাড় করার জন্য সংঘবদ্ধ হয়ে ডাকাতি, ছিনতাই ও চুরির মতো ঘটনা ঘটায়। সুনির্দিষ্ট অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মোহাম্মাদপুর, আদাবর, হাজারীবাগ, শেরে বাংলা নগর, তেজগাঁও ও ধানমন্ডি থানা এলাকায় অভিযান চালিয়ে ১৯ ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার পরবর্তীতে জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তাররা দিনের বেলায় আত্মগোপনে থেকে রাতের বেলায় ছিনতাই ও চাঁদাবাজি করতো। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, ছিনতাই ও মারামারি সংক্রান্ত মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রাজধানীর বিভিন্ন থানায় হস্তান্তর করা হয়েছে।

জেইউ/এমজে