জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খালে, ড্রেনে ও যত্রতত্র ফেলে দেওয়া বর্জ্যের ৩ দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

শনিবার (১১ মে) গুলশানে ডিএনিসিসির নগরভবনের সামনে এ আয়োজন করা হয়েছে, যা সবার জন্য উন্মুক্ত। এই প্রদর্শনীর উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এই প্রদর্শনী দেখতে রাজধানীর বিভিন্ন এলাকার স্কুলের শিক্ষার্থীরা এসেছেন। তাদের ঘুরে ঘুরে এসব বর্জ্য দেখাচ্ছেন মেয়র আতিকুল ইসলাম।

সরেজমিনে এই প্রদর্শনীতে দেখা গেছে, বিভিন্ন খালের নামে পোস্টার টাঙিয়ে রাখা হয়েছে। সেই খাল থেকে বর্জ্য হিসেবে যা যা পাওয়া গেছে তা সারিবদ্ধ করে রাখা হয়েছে।

খালে পাওয়া এসব বর্জ্যের মধ্যে রয়েছে পরিত্যক্ত লেপ, তোশক, সোফা, লাগেজ, খাট, ক্যাবল, টায়ার, কমেড, ফুলের টব, রিকশার অংশ, টেবিল, চেয়ার, বেসিন, ব্যাগ, প্লাসিকের বিভিন্ন পাত্রসহ নানান কিছু। এগুলোর কারণেই মূলত পানি প্রবাহ নষ্ট হচ্ছে, সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতার।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মুখপাত্র মকবুল হোসাইন বলেন, জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খালে, ড্রেনে ও যত্রতত্র ফেলে দেওয়া বর্জ্যের ৩দিন ব্যাপী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যেন সবাই এই আয়োজনের মাধ্যমে সচেতন হয়। খালে এসব জিনিস যেন কেউ আর না ফেলে।

এএসএস/এসএম