রাজধানীর খিলগাঁওয়ের আনসার ক্যাম্পের পাশের বাসা থেকে বনি ইয়াসমিন বর্ণা (২২) নামে এক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে খিলগাঁও থানা পুলিশ। তিনি মাগুরার হোসেন শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজের অনার্সে ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বনি ইয়াসমিন মাগুরার শ্রীপুর উপজেলার খড়ি বাড়িয়া গ্রামের নুরুল ইসলামের মেয়ে। তিনি খিলগাঁও আনসার হেডকোয়ার্টারের পাশের ভবনে বোনের বাসায় বেড়াতে আসেন। 

বৃহস্পতিবার (৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) শিহাব জানান, আজ সকালে খবর পেয়ে ঘটনাস্থলের বাসা থেকে গলায় ওড়না প্যাঁচানো ফ্যানের সঙ্গে ওই তরুণীর ঝুলন্ত অবস্থায় উদ্ধার করি। পরে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক ওই শিক্ষার্থীকে মৃত ঘোষণা করেন। 

এসআই আরও জানান, প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি ওই তরুণী মাগুরার একটি কলেজে অনার্সে লেখাপড়া করে। প্রায় ২০ দিন আগে ঢাকায় বোনের বাড়িতে বেড়াতে আসেন তিনি। গতকাল রাতেও তিনি সবার সঙ্গে খাওয়া-দাওয়া করে ঘুমিয়ে পড়েন। তারপর সকালেই এই ঘটনা ঘটে। প্রাথমিকভাবে পরিবারের সঙ্গে কথা বলে তার মৃত্যুর কোনো কারণ জানতে পারিনি। মৃত্যুর সঠিক কারণ জানতে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

এসএএ/জেডএস