ভুয়া এক পুলিশ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের তেজগাঁও বিভাগ। মঙ্গলবার সকালে রাজধানীর উড়োজাহাজ ক্রসিং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার হওয়া ওই ব্যক্তির নাম মো.আসিফ ইকবাল।

ডিএমপির ট্রাফিক-শেরেবাংলা নগর জোনের সহকারী পুলিশ কমিশনার মো. তারেক সেকান্দার বলেন, আজ সকালে প্রতিদিনের ন্যায় রাজধানীর উড়োজাহাজ ক্রসিংয়ে দায়িত্বপালন করছিলেন পুলিশ সার্জেন্ট মোহাম্মদ আবুল কালাম আজাদ। সকাল ১০টার দিকে উড়োজাহাজ ক্রসিংয়ের উত্তর সিগন্যাল চলার সময় পশ্চিম সিগন্যালের লেকরোড থেকে সিগন্যাল অমান্য করে এক ব্যক্তি তার মোটরসাইকেল নিয়ে সামনে এগিয়ে আসলে দায়িত্বরত সার্জেন্ট মোহাম্মদ আবুল কালাম আজাদ তার গতিরোধ করেন। সিগন্যাল অমান্য করা সেই ব্যক্তি নিজেকে পুলিশ পরিচয় দেন, তিনি বলেন তিনি এসবির এসআই। তার গতিবিধি সন্দেহজনক হলে সার্জেন্ট তার পুলিশ আইডি কার্ড দেখতে চান কিন্তু তিনি তা দেখাতে ব্যর্থ হন এবং পালানোর চেষ্টা করেন। তখন দায়িত্বরত সার্জেন্ট মোটরসাইকেলসহ সেই ব্যক্তিকে আটক করে উড়োজাহাজ ক্রসিংয়ের তদারকি অফিসার পুলিশ পরিদর্শক (শহর ও যানবাহন) মো.ইসমাইল করিমের কাছে নিয়ে যান।

তিনি আরও বলেন, পরবর্তী সময়ে তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি ভুয়া পুলিশ পরিচয় দিয়ে এভাবে অনেকদিন ধরেই ঢাকা মহানগরীতে চলাচল করছেন। পরবর্তীতে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মো. আসিফ ইকবালকে গ্রেপ্তার করে। তার ব্যবহৃত মোটরসাইকেলসহ শেরেবাংলা নগর থানায় পাঠানো হয়। তার বিরুদ্ধে ডিএমপির শেরেবাংলা নগর থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

এমএসি/এসকেডি