দক্ষিণ কেরানীগঞ্জে অভিনব কৌশলে পিকআপের পেছনে বিশেষভাবে তৈরি করা বক্সের ভেতর বহনের সময় ৪০ কেজি গাঁজাসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তাররা হলেন- মো. নাজিম উদ্দিন (৩৬), সাদ্দাম হোসেন ওরফে আবু সাঈদ (৩৬) ও জামাল হোসেন ওরফে বাতেন (৩৭)। এ সময় তাদের কাছ থেকে মাদক বহনে ব্যবহৃত ১টি পিকআপ জব্দ করা হয়।

র‌্যাব-১০ সহকারী পরিচালক (মিডিয়া) সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল জানান, বুধবার (১০ এপ্রিল) ভোরে র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় একটি অভিযান পরিচালনা করে। অভিযানে পিকআপের পেছনের ডালার নিচে বিশেষভাবে তৈরি করা বক্স বানিয়ে বহন করা হচ্ছিল প্রায় ১২ লাখ টাকা মূল্যের ৪০ কেজি গাঁজা। পিকআপ আটকে তল্লাশি করে ৪০ কেজি গাঁজা জব্দসহ গ্রেপ্তার করা হয় ৩ জন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেপ্তাররা পেশাদার মাদক কারবারি। তারা আইনশৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে মাদক বহন করার জন্যই জব্দ করা পিকআপটি বিশেষভাবে তৈরি করে। দীর্ঘদিন ধরে তারা এই অভিনব কৌশলে মাদক বহন করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় গাঁজাসহ অন্যান্য মদকদ্রব্য সরবরাহ করে আসছিল। তাদের বিরুদ্ধে একটি মাদক মামলা দায়ের করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জেইউ/জেডএস