ধারালো চাকুর (সুইস গিয়ার) ভয় দেখিয়ে ছিনতাইকালে চারজনকে গ্রেপ্তার করেছে লালবাগ থানা পুলিশ। তারা হচ্ছেন- মো. রবিন, মো. সাব্বির, মো. জিহাদ ও মো. রাফিন।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত ২টি সুইস গিয়ার চাকু, ছিনতাইকৃত একটি মোবাইল ফোন ও নগদ এক হাজার টাকা উদ্ধার করা হয়।

রোববার রাত সাড়ে এগারোটার দিকে ইডেন কলেজের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

ডিএমপির লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. ইমরান হোসেন মোল্লা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ইডেন মহিলা কলেজের পাশের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আবাসন কোয়ার্টার্সের সামনে সুইস গিয়ার চাকুর ভয় দেখিয়ে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার সময় তাদেরকে গ্রেপ্তার করে লালবাগ থানার টহল পুলিশের একটি দল। গ্রেপ্তারের পর তাদের কাছ থেকে ভুক্তভোগীর কাছ থেকে ছিনিয়ে নেওয়া এক হাজার টাকা ও একটি ভিভো এন্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

মো. ইমরান হোসেন মোল্লা আরও জানান, গ্রেপ্তারকৃতরা সবাই উঠতি বয়সের ছিনতাইকারী চক্রের সদস্য। তারা সংঘবদ্ধভাবে সুযোগ বুঝে ধারালো চাকুর ভয় দেখিয়ে রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাই করতো। আসন্ন ঈদকে সামনে রেখে তারা সক্রিয় হয়ে ছিনতাইয়ের চেষ্টা করছিল, কিন্তু পুলিশ সর্বদা তৎপর রয়েছে। সাধারণ মানুষের ঈদকে নিরাপদ ও আনন্দময় করতে নিরলসভাবে কাজ করছে পুলিশ।

এই ঘটনায় রাজধানীর লালবাগ থানায় একটি মামলা হয়েছে  বলেও উল্লেখ করেন তিনি।

এআর/এমজে