ময়মনসিংহের ত্রিশালে পুলিশের ওপর হামলা ও কুপিয়ে আহত করার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গতকাল সোমবার ভোররাতে জেলার ভালুকার সিডস্টোর ও ত্রিশালের বৈলর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে থানা ও ডিবি পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- বেদেনা খাতুন (৫৯), তার ছেলে হারুন মিয়া (৪০) ও নাঈম মিয়া (২৫)।

পুলিশ জানায়, গত রোববার রাতে উপজেলার ধানীখোলা ইউনিয়নের শিমুলিয়াপাড়া গ্রামে পরোয়ানাভুক্ত আসামি বেদেনা খাতুনকে গ্রেপ্তার করার সময় দুই ছেলে হারুন মিয়া ও নাঈম মিয়া পুলিশ সদস্যদের দা দিয়ে আঘাত করে আসামি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এতে আহত হন ত্রিশাল থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন (৩০), এএসআই গোলাম রসুল (৩৫), এএসআই মো. রাকিব (৩৯)।

এ ঘটনায় সোমবার বিকেলে ত্রিশাল থানার এসআই হুমায়ুন কবীর বাদী হয়ে তিনজনকে আসামি করে মামলা করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে পরদিন ভোররাতে আসামি হারুন মিয়াকে ভালুকা উপজেলার সিডস্টোর এবং আসামি নাঈম ও বেদেনা খাতুনকে ত্রিশালের বইলর ইউনিয়নের হিন্দুপল্লী নদীরপাড় এলাকা থেকে গ্রেপ্তার করে।

ত্রিশাল সার্কেলের এএসপি অরিত সরকার বলেন, বিশেষ অভিযান চালিয়ে ১৮ ঘণ্টার মধ্যেই হামলাকারীদের আটক করা হয়েছে। এরা পেশাদার অপরাধী। আসামি হারুন মিয়ার নামে আরও দুটি মামলা রয়েছে। তাদের সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। এদিন শুনানি না করে তাদের কারাগারে পাঠিয়েছেন আদালত।

উবায়দুল হক/এমজে