২৬ জন শিল্পীর শিল্পকর্মে রাজধানীর লালমাটিয়ার শিল্পাঙ্গনে চলছে গ্যালারি শিল্পাঙ্গন ও নন্দনচিত্ত আয়োজিত যৌথ চিত্র প্রদর্শনী ‘কানেকশন’। গত শনিবার (২ মার্চ) এই প্রদর্শনীটির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা বীরেন সোম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন খ্যাতনামা শিল্পী সমালোচক ও লেখক মইনুদ্দীন খালেদ। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিল্পী সুশান্ত কুমার অধিকারী ও শিল্পী রশিদ আমিন।

চিত্র প্রদর্শনীতে অংশগ্রহণকারী ২৬ জন শিল্পী হলেন- রাশেদ সুখন, আজাদী পারভীন, রশিদ আমীন, সুশান্ত কুমার অধিকারী, নাজনীন আকতার, সুব্রত দাস, আবু কালাম শামসুদ্দিন, অনির্বাণ মল্লিক, তাসলিমা আকতার বাঁধন, রাশেদুর রহমান, রুমানা ইসলাম রূপা, মোছা. তানিয়া আফরোজ, তর্পণ পাল, পলাশ শেখ, সানজিদা সুলতানা, রাজিব মাহবুব, নুপুর পোদ্দার, আরিফ বাচ্চু, শর্মিষ্ঠা রায়, আশরাফুন নাহার, সাজন চন্দ্র পাড়, সোহানুর রহমান, সামিয়া সাবিহা রিনি, ইফাত আরা আনজুম অরিন, জাহানারা খাতুন, ইরিনা দেবী।

২৬ শিল্পীর মধ্যে বাংলাদেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১২ জন শিক্ষক অংশগ্রহণ করেছেন। প্রদর্শনীটির কিউরেটর হিসেবে রয়েছেন- শিল্পী তর্পণ পাল ও কো-কিউরেটর হিসেবে রয়েছেন শিল্পী সানজিদা সুলতানা।

এটি চলবে আগামী ১৫ মার্চ পর্যন্ত। বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী শিল্পী ও শিল্পানুরাগীদের জন্য উন্মুক্ত থাকবে।

পিএইচ