অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী বানানোর অপরাধে ধানমন্ডির ঝিগাতলার ডারলিং পয়েন্ট হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট ও সুনামি রেস্তোরাঁকে ৯ হাজার টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। একইসঙ্গে পূর্ব রায়ের বাজার নিউ ধানমন্ডি রেস্তোরাঁ ও বিসমিল্লাহ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মোবাইল কোর্ট টিম এই জরিমানা করে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী বানানোর অপরাধে ঝিগাতলার ডারলিং পয়েন্ট হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সময় ঝিগাতলার সুনামি রেস্তোরাঁকে স্বাস্থ্যবিধি না মেনে খাদ্যসামগ্রী তৈরি ও বিক্রির অপরাধে আরো ৪ হাজার টাকা জরিমানা করে মোবাইল কোর্ট। দুই রেস্তোরাঁকে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামান বলেন, ইফতার বাজারকে কেন্দ্র করে মোবাইল কোর্ট চলছে। তারা যাতে স্বাস্থ্যবিধি মেনে ইফতার তৈরি করে সেজন্য আমরা মোবাইল কোর্ট পরিচালনা করছিলাম। আমরা যদি দেখি খোলা অবস্থা, গ্লাভস ছাড়া খাদ্যসামগ্রী বিক্রি করছে কেউ তবে আমরা তাদেরকে সতর্ক করছি বা অন্যান্য আইনে ব্যবস্থা নিচ্ছি।  

তিনি আরো বলেন, এখানে (সুনামি রেস্তোরাঁ) যারা খাবার তৈরি করছেন তারা স্বাস্থ্যবিধি মেনে করছেন না।

এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরি করায় ধানমন্ডির পূর্ব রায়ের বাজার নিউ ধানমন্ডি রেস্তোরাঁ ও বিসমিল্লাহ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২ হাজার টাকা করে মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এমএসআই/পিএইচ