ফাইল ছবি

সন্দ্বীপবাসীকে সেবা দিতে সি-ট্রাক সার্ভিস ব্যবস্থার সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (১০ মার্চ) দ্বাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় কমিটির সভাপতি মাহফুজুর রহমান সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, গোলাম কিবরিয়া টিপু, মো. জাকারিয়া, ফিরোজ আহম্মেদ স্বপন, হাবিবুন নাহার এবং মো. আওলাদ হোসেন অংশগ্রহণ করেন। 

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বৈঠক শুরু করা হয়। বৈঠকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ পরিবারের সব শহীদ সদস্য, মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহীদ, জাতীয় চার নেতা এবং মহান মুক্তিযুদ্ধে সব বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনা করে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের নবনির্বাচিত কমিটির সদস্যদেরকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। দ্বাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক হওয়ায় উপস্থিত সদস্যদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।  

বৈঠকে সন্দ্বীপের উপকূলবাসীর সেবা দিতে সি-ট্রাক সার্ভিসের ব্যবস্থা গ্রহণ ও ফেরি সার্ভিস দিবা-রাত্রি চালু করার বিষয়ে ও এপ্রিল থেকে সেপ্টেম্বর ৬ মাস ফেরি ডাবল ট্রিপে চালু রাখার সুপারিশ করা হয়। এছাড়াও নৌ-পরিবহন মন্ত্রণালয় ও এর অধীন ১৭টি দপ্তরের কার্যক্রমগুলোর বিস্তারিত তথ্য-উপাত্তের মাধ্যমে একটি প্রেজেন্টেশনের মাধ্যমে পরিবেশন করা হয়। 

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, মোংলা বন্দর, চট্টগ্রাম বন্দর, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিও চেয়ারম্যান, বাংলাদেশ মেরিন একাডেমি, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। 

এসআর/জেডএস