চট্টগ্রাম নগরীর সদরঘাট থানার বাংলাবাজার এলাকায় ট্রেনের পরিত্যক্ত বগিতে আগুন লেগেছে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে আগ্রাবাদ ও বন্দর ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। বৃহস্পতিবার (৭ মার্চ) রাত ১১টার দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। 

আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার খান খলিলুর রহমান জানান, রেলের পরিত্যক্ত বগিতে অগ্নিকাণ্ডের ঘটনায় আগ্রাবাদ ফায়ার সার্ভিসের একটি ও বন্দর ফায়ার সার্ভিসের দুটি ইউনিটসহ মোট তিনটি ইউনিট কাজ করছে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাত তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

এর আগে বৃহস্পতিবার (৭ মার্চ) রা‌তে জমিয়তুল ফালাহ মস‌জিদ সংলগ্ন ম্যাক্স কনস্ট্রাকশ‌নের সাইটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘ‌টে। এতে শ্রমিকদের অন্তত ১০টি রুম পুড়ে গেছে।

ম্যাক্স কনস্ট্রাকশনের একাধিক নিরাপত্তারক্ষী ও শ্রমিকের সঙ্গে কথা বলে জানা গেছে, আগুন লাগার পর পাশের হোটেল রেডিসনের ফায়ার হাইড্রেন্ট থেকে পানি ছিটানো হয়। যার কারণে আগুন বেশি ছড়াতে পারেনি।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, রাত সাড়ে ৭টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করে। রাত নয়টার দিকে আগুন নির্বাপণ করে ফায়ার সার্ভিস। তবে এ ঘটনায় এখনও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এমআর/এসকেডি