ময়মনসিংহের গৌরীপুরে পূর্বপরিকল্পিতভাবে বৃদ্ধ কৃষক মুজিবুর রহমানকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনায় রাজিব আহমেদকে (২৬) গ্রেপ্তার করেছে র‍্যাব।

শনিবার (২ মার্চ) দিবাগত রাতে রাজধানীর ভাটারা থানা এলাকা হতে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-২। গ্রেপ্তার রাজিব আহমেদ ময়মনসিংহের তারাকান্দার হারুনুর রশীদের ছেলে।

রোববার (৩ মার্চ) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম জানান, ভুক্তভোগী মুজিবুর রহমান ও তার প্রতিবেশীদের সঙ্গে জমিজমা সংক্রান্ত বিষয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলছিল।

গত ৯ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টা ক্ষেত পরিচর্যার কাজ শেষ করে বাড়ি ফেরার পথে আগে থেকে ওৎ পেতে থাকা আসামিরা পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে কৃষক মুজিবুর ও তার দুই ছেলের উপর হামলা করে। একপর্যায়ে ভিকটিম ও তার ছেলে মাটিতে লুটিয়ে পড়লে তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন ছুটে এলে আসামিরা পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ভিকটিমদেরকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় স্থানীয় উপজেলা স্বাস্থ্য হাসপাতালে নিয়ে যায়।

অবস্থার অবনতি হলে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গত ১৪ ফেব্রুয়ারি মুজিবুর রহমান হাসপাতালে মারা যান।

ওই ঘটনায় নিহত মুজিবুর রহমানের ছেলে বাদী হয়ে ময়মনসিংহ জেলার গৌরীপুর থানায় ১২জন আসামির নাম উল্লেখ করে ও ৪/৫ জন অজ্ঞাতনামার বিরুদ্ধে একটি হত্যা মামলা করে। 

পরে শনিবার ঢাকার ভাটারা থানা এলাকা হতে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। তাকে ময়মনসিংহ জেলার গৌরীপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

জেইউ/পিএইচ