ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, ভূমি বিষয়ক বিবিধ আইন ও বিধিমালা সংস্কার হচ্ছে। এই সংস্কার কার্যক্রমের অংশ হিসেবে ইংরেজিতে থাকা ভূমি বিষয়ক পুরনো আইন-কানুন ও বিধিবিধান বাংলায় ভাষান্তরিত করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর একটি হোটেলে টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ (ট্রাব) ও স্মার্ট বাংলাদেশ বিজনে অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে আয়োজিত ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও স্মার্ট বাংলাদেশ শীর্ষক আলোচনা, স্মার্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, মহান একুশে ফেব্রুয়ারির গৌরবের সুর বাংলাদেশের সীমানা ছাড়িয়ে আজ সারা বিশ্বের মানুষের প্রাণে অনুরণিত হচ্ছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়ে মহান একুশে ফেব্রুয়ারি আজ সারাবিশ্বের সকল নাগরিকের সত্য ও ন্যায়ের অধিকার প্রতিষ্ঠার প্রেরণার উৎস।

নারায়ণ চন্দ্র চন্দ বলেন, যুদ্ধ বিধ্বস্ত দেশে জাতিকে ঐক্যবদ্ধ করে সোনার বাংলা গড়ার সংগ্রামে নিয়োজিত হন বঙ্গবন্ধু। দেশের অর্থনীতিকে সচল করতে যেসব সৃজনশীল উদ্যোগ গ্রহণ করেন তা শেষ করার মতো যথেষ্ট সময় তিনি পাননি। জাতির পিতার দূরদর্শী কন্যার নেতৃত্বে সেই সোনার বাংলার স্বপ্ন এখন বাস্তবের পথে।  

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাস্তবায়িত ডিজিটাল বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশ হওয়ার পথে রয়েছে। মুক্তিযুদ্ধ ও একুশের চেতনা ধারণ করে আমাদের সবার নিজ নিজ অবস্থান থেকে দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনা বাংলা গড়ে তোলায় একনিষ্ঠভাবে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সংসদ সদস্য শাহজাহান খান, মহিউদ্দীন মহারাজ, রাজউকের চেয়ারম্যান মো: আনিছুর রহমান মিঞা, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ড. মো. জাহাঙ্গীর আলম, বিজিএমইএর সভাপতি ফারুক হাসান, সাবেক তথ্য ও সংস্কৃতি প্রতিমন্ত্রী সৈয়দ দীদার প্রমুখ।

এসএইচআর/এসকেডি