নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের দাওয়াতি বিভাগের দায়িত্বশীল সদস্য সাজিদ বিন আলমকে (২৯) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গ্রেপ্তার সাজিদ আদালত কর্তৃক দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক শিহাব করিম জানান, সোমবার দিনগত রাতে রাজধানীর কোতোয়ালি থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

২০১৪ সালে রাজধানীর কলাবাগান থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি সাজিদ বিন আলম (২৯)। তার বিরুদ্ধে রাজধানীর কলাবাগান ও রমনা থানায় দুটি সন্ত্রাস বিরোধী আইনে মামলা রয়েছে। কলাবাগান থানার মামলায় দুই বছরের সাজা ও গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। গ্রেপ্তার সাজিদ আত্মগোপনে থেকে হিজবুত তাহরীরের কার্যক্রম চালিয়ে আসছিল।

শিহাব করিম আরও বলেন, সাজিদ বিন আলম একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র। তিনি ঢাকার বিভিন্ন গণপরিবহন তথা বাসে উগ্রবাদী লিফলেট ও পোস্টার বিতরণের মাধ্যমে দেশের সাধারণ জনগণকে উগ্রবাদে সম্পৃক্ত করতে উৎসাহিত করে থাকে।

সাজিদ ২০১৭ সালে তার বিশ্ববিদ্যালয়ের মসজিদে হিযবুত তাহরীরের লিফলেট ও পোস্টার বিতরণের সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হাতে আটক হয়। পরবর্তীতে ছাত্র-শিক্ষক মিলে তাকে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করে। আটকের পর ৬ মাস কারাবাসের পর জামিনে বের হয়ে পুনরায় একই কার্যক্রমে জড়িত হয়।

জেইউ/এমজে