পরিচ্ছন্ন চট্টগ্রাম গড়তে নাগরিকদের সচেতন করতে এবং এ কাজে তাদেরও সম্পৃক্ত করতে ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ চালাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) এ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। চট্টগ্রাম প্রেস ক্লাব থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি সিআরবি শিরীষ তলায় গিয়ে শেষ হয়। 

ক্যাম্পেইনের অংশ হিসেবে সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

ক্যাম্পেইনের উদ্বোধন করেন সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

ক্যাম্পেইনের উদ্দেশ্য সম্পর্কে মেয়র বলেন, চট্টগ্রামকে পরিচ্ছন্ন রাখার কার্যক্রমে জনগণের সম্পৃক্ততা বাড়াতে ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ পরিচালনা করছি। আমরা চাই জনগণ যাতে যত্রতত্র ময়লা, পলিথিন না ফেলে। জনগণ আমাদের সহযোগিতা করলে নগরীকে পরিচ্ছন্ন রাখতে আমার যে পরিকল্পনা তা বাস্তবায়িত হবে। গড়ে উঠবে ক্লিন চট্টগ্রাম।

ক্যাম্পেইনের উদ্বোধক সংসদ সদস্য ফেরদৌস আহমেদ বলেন, চট্টগ্রামের মতো এত পাহাড়, বন, ফুলঘেরা সুন্দর শহর আর নেই। কিন্তু এ সুন্দর শহরকে পরিচ্ছন্ন রাখতে প্রয়োজন জনগণের সচেতন আচরণ। আজকের এ ক্যাম্পেইনের মাধ্যমে বিশেষ করে তরুণদের মাঝে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে চাই। 

ক্যাম্পেইনে চসিকের সব কাউন্সিলর, সচিব খালেদ মাহমুদ, প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা লতিফুল হক কাজমি, মেয়রের একান্ত সচিব আবুল হাশেমসহ অন্যান্য কর্মকর্তারা অংশ নেন।

এমআর/এমএসএ