লটারি প্রক্রিয়ার মাধ্যমে সদ্য যোগদান করা ৩২ জন সার্ভেয়ারকে বিভিন্ন দপ্তরে পদায়ন করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাজউক ভবনের সভা কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে নতুন যোগদানকৃত সার্ভেয়ারদের পদায়ন করা হয়।

এসব সার্ভেয়ার গত ডিসেম্বরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে যোগদান করার পর রাজধানীর নীলক্ষেতে অবস্থিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমি মন্ত্রণালয়ের অধীন ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র-এ চার সপ্তাহব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ সফলভাবে সমাপ্ত করেছেন।

অনুষ্ঠানে রাজউক চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা বলেন, পদায়ন বদলি ও অন্যান্য দাপ্তরিক কার্যক্রমের স্বচ্ছতা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ। এর অংশ হিসেবে লটারির মাধ্যমে বদলির এ উদ্যোগ নেওয়া হয়েছে। এর আগেও রাজউক ৩০ জন কর্মকর্তা-কর্মচারীকে একই প্রক্রিয়ায় লটারির মাধ্যমে বিভিন্ন দপ্তরে পদায়ন করা হয়।

তিনি বলেন, লটারি প্রক্রিয়ার মাধ্যমে পদায়ন সার্ভেয়াররা কোথাও কোনো তদবির না করেই স্বচ্ছতার সঙ্গে কর্মস্থলে যোগ দিয়েছেন। স্মার্ট বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে সদ্য পদায়নকৃত সার্ভেয়াররা তাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবেন বলেই আমাদের বিশ্বাস। ২০৪১ সালের উন্নত বাংলাদেশে পৌঁছাতে হলে দক্ষ জনবল প্রয়োজন। আশা করি সদ্য যোগদানকৃত সার্ভেয়াররা ভালো করবেন এবং রাজউকের সুনাম বৃদ্ধি করবেন। উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে উন্নত নাগরিক সেবার কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজউকের পরিচালক (প্রশাসন) মমিন উদ্দিন, সদস্য (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ খুরশীদ আলম, সদস্য (অ্যাস্টেট ও ভূমি) মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (উন্নয়ন) মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অব.), সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) মোহাম্মদ আব্দুল আহাদ প্রমুখ।

এএসএস/এসকেডি