অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক প্রধান প্রকৌশলী ও চাঁদপুর-৪ আসনের (ফরিদগঞ্জ উপজেলা) সাবেক সংসদ সদস্য  ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া মারা গেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। 

শুক্রবার এক শোকবার্তায় মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালনকালে নানাবিধ কার্যক্রমে পুরোমাত্রায় সম্পৃক্ত থেকে করপোরেশনের উন্নয়ন কার্যক্রমকে ত্বরান্বিত করেছেন।

তাপস আরও বলেন, তিনি(শামছুল হক) সবসময়ই করপোরেশনকে একটি জনবান্ধব সংস্থা হিসেবে গড়ে তুলতে সচেষ্ট ছিলেন। তার অন্তর্নিহিত কল্যাণকামী ভূমিকার ফলে তিনি চাঁদপুর-৪ আসন থেকেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তার মৃত্যুতে ব্যক্তিগতভাবে আমি এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পরিবার শোকাহত।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মুখপাত্র আবু নাছের জানিয়েছেন, ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এএসএস/এমজে