বুড়িগঙ্গা নদী থেকে লালকুঠিকে দৃশ্যমান করতে নৌ পরিবহন মন্ত্রণালয়, দক্ষিণ সিটি করপোরেশন ও বিআইডব্লিউটিএ’র প্রতিনিধি নিয়ে ৬ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মুখপাত্র আবু নাছের বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, সরেজমিন পরিদর্শনপূর্বক কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান একটি দপ্তর আদেশ জারি করে এই ৬ সদস্যের কমিটি গঠন করে দেন। কমিটিতে আহ্বায়ক করা হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তাকে। আর কমিটির বাকি সদস্যের মধ্যে রাখা হয় ডিএসসিসির প্রধান নগর পরিকল্পনাবিদ, ডিএসসিসির অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, অঞ্চল ৪ এর নির্বাহী প্রকৌশলী (পুর), নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব পদমর্যাদার একজন প্রতিনিধি এবং বিআইডব্লিউটির পরিচালক পদমর্যাদার একজন প্রতিনিধি।

এই কমিটিকে লালকুঠির দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদী পর্যন্ত ৪৫ ডিগ্রি কৌণিক অংশে বিদ্যমান লঞ্চঘাটসহ সকল স্থাপনা সরেজমিন পরিদর্শন করে ৭ দিনের মধ্যে অপসারণ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে হবে বলে দপ্তর আদেশে উল্লেখ করা হয়েছে।

এএসএস/এমএ