তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, গত ১৫ বছরে আমাদের যে উন্নয়ন হয়েছে সেটি হলো আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন। আমরা এখন অনেক সাহসী হয়েছি, অনেক বড় কিছুর স্বপ্ন দেখতে পারি এবং তা বাস্তবায়ন করতে পারি। এ কারণে ডিজিটাল বাংলাদেশ থেকে আজকে স্মার্ট বাংলাদেশের বিষয়গুলো চলে এসেছে। একই সঙ্গে গত ১৫ বছরে দেশে অবিশ্বাস্য অনে ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার গুলশানের শহীদ ডা. ফজলে রাব্বি পার্কের সংস্কার শেষে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ আলী আরাফাত বলেন, ভালো কিছু করার যদি ইচ্ছে থাকে, ভিশন থাকে, সেই রুচি থাকে, চেষ্টা থাকে, তাহলে অনেক কিছু করা যায়। বড় কিছু চিন্তা করলে অনেকে নিরুৎসাহিত করতে পারে। বড় কিছু চিন্তা করে করতে গেলে অনেকে আটকে দেওয়ার চেষ্টা করবে। কী দরকার, প্রয়োজন নাই; এসব আপনাকে বলবে। কিন্তু অনেক বড় কিছু যদি চিন্তা করা হয় তাহলে মানুষের দৃষ্টিভঙ্গি বদল হয়।‌ দৃষ্টিভঙ্গি বদল হলে আরো অনেক বড় কিছু করা যায়।

তিনি আরও বলেন, গত ১৫ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিভিন্ন নজির দেখেছি। এ দেশের মানুষ যা কিছু চিন্তা করতে পারেনি উন্নয়নের দিক থেকে সেই ঘটনাগুলো বাংলাদেশে ঘটে গেছে। আজ থেকে ১৫ বছর আগে যদি বলা হতো এই ঢাকা শহরের উপর দিয়ে মেট্রোরেল চলবে, তাহলে হয়ত কেউ বিশ্বাস করত না। যদি বলা হতো বাংলাদেশের ১০০ শতাংশ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছাবে, তাহলে কেউ বিশ্বাস করত না। যখন বলা হয়েছিল নিজেদের টাকায় পদ্মা সেতু হবে, তখন বাংলাদেশের ৯৯ শতাংশ মানুষ এটা বিশ্বাস করেনি। এককথায় গত ১৫ বছরে অবিশ্বাস্য সব ঘটনা ঘটে গেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এএসএস/এমজে