গুলশান বনানী নিকেতন বারিধারার অভিজাত এলাকার লেকগুলোতে যাতায়াতের জন্য নৌকা নামাতে সোসাইটিগুলোর প্রতি নির্দেশনা দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার গুলশানের শহীদ ডা. ফজলে রাব্বি পার্কের সংস্কার শেষে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, গুলশান বনানী নিকেতন বারিধারা সোসাইটিকে আমি অনুরোধ করে বলতে চাই— পার্কটির পাশ দিয়ে যে লেকটি আছে সেখান দিয়ে নৌকা চলাচলের ব্যবস্থা করেন, যেন মানুষ নৌকা দিয়ে চলাচল করতে পারে। এখান থেকে নৌকা দিয়ে চলে যাওয়া যাবে সার্কেল পর্যন্ত। রাস্তা পার হয়ে আবার সেখানে নৌকা সার্ভিস থাকবে, নৌকায় চড়ে আবার চলে যাওয়া যাবে বনানী কবরস্থান পর্যন্ত।

তিনি আরো বলেন, একইভাবে গুলশানের যে লেকটি আছে, সেটা দিয়ে নৌকায় করে চলে যেতে পারবেন কালাচাঁদপুর পর্যন্ত। মাঝখানের রাস্তা শুধু পার হবেন, এরপর থেকে আরেক নৌকা সার্ভিস থাকবে। সোসাইটিগুলোকে বলব— আপনারা যে কোনো কিছু রেডিমেড না নিয়ে এমন ইনোভেটিভ কিছু করুন। এটা নিয়ে কাজ করুন, আমাদের কাছে আসুন আমরা সার্বিক সহযোগিতা করব। এসব সোসাইটিতে যারা আছেন তারা নিজেরা সমন্বয় করে এই খেয়াগুলোতে, লেকগুলোতে সাধারণ মানুষের যাতায়াতের জন্য পরিবেশবান্ধবভাবে নৌকা নামিয়ে দিন। পরিবেশবান্ধব বাহন সৃষ্টি হবে। আপনারা এক পা আগাবেন, আমি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন দশ পা আগাব সহযোগিতার জন্য।

গুলশানের শহীদ ডা. ফজলে রাব্বি পার্কের সংস্কার শেষে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

এএসএস/এমজে