চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানকে স্মরণীয় করে রাখতে রাজধানীর মতিঝিলে নিজস্ব ভূমিতে ‘বঙ্গবন্ধু চা ভবন’ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে চা বোর্ড।

আজ (মঙ্গলবার) বোর্ডের সদস্যদের অংশগ্রহণে ভার্চুয়ালি অনুষ্ঠিত চা বোর্ডের ৯০তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। চা বোর্ডের চেয়্যারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। 

এতে বাংলাদেশ চা বোর্ড ও এর আওতাধীন বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউট, প্রকল্প উন্নয়ন ইউনিট, টি রিসোর্ট অ্যান্ড মিউজিয়াম এবং চা বোর্ড পরিচালিত বাগান বিষয়ে নির্ধারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। বোর্ডের সদস্যরা দেশের চা শিল্পের বর্তমান পরিস্থিতি, সমস্যা, সম্ভাবনা এবং এ শিল্পের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ভবিষ্যৎ করণীয় নিয়েও বিস্তারিত আলোচনা করেন। 

বাংলাদেশ চা বোর্ডের সচিব মোহাম্মাদ রুহুল আমীনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন- বোর্ডের সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান, বোর্ডের সদস্য (গবেষণা ও উন্নয়ন) মো. কামরুল আমিন, সদস্য (অর্থ ও বাণিজ্য) মোহাম্মদ নূরুল্লাহ নূরী, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব নাহিদ আফরোজ, ভূমি মন্ত্রণালয়ের উপসচিব আমিনুর রহমান ও সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. জসিম উদ্দিন।

এমআর/এনএফ