ময়মনসিংহ-৩ আসনে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী নিলুফার আনজুম। স্থগিত হওয়া একটি কেন্দ্রের ভোট শেষে তার জয় নিশ্চিত করা হয়। 

শনিবার (১৩ জানুয়ারি) ওই আসনের স্থগিত হওয়া কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনার পর নিলুফারকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক মো. শরিফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের সময় ওই আসনের একটি কেন্দ্রে অনিয়মের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়। গৌরীপুরের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় নামে ওই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৩২ জন। এর মধ্যে আজ নিলুফার আনজুম পেয়েছেন ১ হাজার ২৯৫ ভোট। তার প্রতিপক্ষ সোমনাথ সাহা পেয়েছেন ৩৫৫ ভোট।

আগেই ভোটে এগিয়ে ছিলেন নিলুফার আনজুম। স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা এই কেন্দ্রে বড় ব্যবধানে জিতলে ফল পরিবর্তন হতো। সেটি হয়নি। ফলে সহজেই জয় নিশ্চিত হয় নিলুফার আনজুমের। তার জয়ের মধ্য দিয়ে জাতীয় সংসদে আওয়ামী লীগের সদস্য সংখ্যা দাঁড়াল ২২৩ জনে।

গত ৭ জানুয়ারি ৩০০ আসনে ভোটগ্রহণের কথা থাকলেও বৈধ এক প্রার্থীর মৃত্যুর কারণে নওগাঁ-২ আসনে নির্বাচন স্থগিত করে ইসি। ফলে সেদিন ভোট হয় ২৯৯ আসনে। ময়মনসিংহ-৩ আসনের ফল একটি কেন্দ্রের অনিয়মের কারণে স্থগিত রাখা হয়েছিল। নওগাঁ-২ আসনে নির্বাচন হবে আগামী ১২ ফেব্রুয়ারি।

এসআর/এসকেডি