কালিহাতী উপজেলা নিয়ে গঠিত টাঙ্গাইল-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকী ট্রাক প্রতীকে নির্বাচন করে ৭০ হাজার ৯৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। সংসদ ভবনে আজ তিনি শপথ নিয়েছেন। 

শপথ নিয়ে তিনি বলেন, উত্তপ্ত বা উত্তাপ, আমি কিন্তু সঙ্গত কথার বাইরে যাই না। আমি যা বিশ্বাস করি অন্যের কাছে অসঙ্গত মনে হলেও আমার কাছে যা সঙ্গত মনে হয় তাই বলি। এর বাইরে আমি কোনো কথা বলি না এবং উত্তাপ ছড়ানো আমার উদ্দেশ্য না। আমার লক্ষ্য অর্জন আমার উদ্দেশ্য। কে স্বাধীনতা বিরোধী আর কে পক্ষে সেটি বিচার করার বিষয়। তাই এখনই সেটি নিয়ে মন্তব্য করতে চাই না। 

৭ জানুয়ারির নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকী পেয়েছেন ৭০ হাজার ৯৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী মোজহারুল ইসলাম তালুকদার নৌকা প্রতীকে পেয়েছেন ৫৪ হাজার ৭৫ ভোট।

গেল রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া সারা দেশে নির্বাচন মোটামুটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়। নির্বাচন হয়েছে ২৯৯ আসনে। ২৮টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে প্রার্থী ছিলেন ১৯৭১ জন। ভোট নেওয়া হয়েছে ব্যালট পেপারে। 

নির্বাচন কমিশনে নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের মধ্যে ২৮টি দল নির্বাচনে অংশ নেয়। তবে দেশের বড় রাজনৈতিক দল বিএনপি ও তাদের জোটসঙ্গীরা নির্বাচন বয়কট করে। তারা শেখ হাসিনার পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ একাধিক দাবিতে আন্দোলন করছে।

২৯৯টির মধ্যে আওয়ামী লীগ জিতেছে ২২২টি আসনে। জাতীয় পার্টি পেয়েছে ১১টি আসন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন ৬২টি আসন। 

এসআর/এনএফ