রাজধানীর শাহবাগ থানার সোহরাওয়ার্দী উদ্যান কালী মন্দিরের ফুটপাত থেকে ৫-৬ দিন বয়সী এক কন্যা নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে উদ্ধার করা হয়।

ভাসমান নারী তানিয়া বলেন, আমি পথে ঘুরে ভাঙারি টোকাইয়ের কাজ করি। সন্ধ্যার দিকে উদ্যানের জয় কালী মন্দিরের পাশে রাস্তা দিয়ে হাঁটার সময় একটি কাপড়ের ব্যাগ দেখতে পাই। আমি ভেবেছি ওই ব্যাগে কোন কাপড় আছে। পরে ব্যাগ খুলে দেখি ব্যাগের ভেতর এক নবজাতক। আমি সাথে সাথে বিষয়টি উদ্যানের আনসার সদস্যদের জানাই। পরে আনসার সদস্যরা পুলিশকে খবর দিলে পুলিশ এসে ওই নবজাতককে ঢাকা মেডিকেলে নিয়ে যায়।’ 

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মনোজ প্রভাকর বলেন, একটি কাপড়ের ব্যাগের ভেতরে থাকা ৫-৬ দিন বয়সের কন্যা নবজাতকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসি। পরে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান নবজাতকটি আর বেঁচে নেই।

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে কে বা কারা কাপড়ের ব্যাগে ভরে ওই নবজাতককে এখানে ফেলে রেখে যায়। আশে পাশের সিসি ক্যামেরার ফুটেজের মাধ্যমে বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

এসএএ/এসকেডি