সিলেট-৩ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত এমপি প্রার্থী হাবিবুর রহমানের মনোনয়নের বৈধতা বহাল রেখেছে নির্বাচন কমিশন। ফলে আসন্ন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য প্রার্থী হিসেবে তিনি টিকে গেলেন।

এমপি প্রার্থী হাবিবুর রহমান বলেন, আমার দ্বৈত নাগরিকত্বের বিষয়ে অভিযোগ করা হয়েছিল। আসলে আমার দ্বৈত নাগরিকত্ব নেই। আমার একটাই পাসপোর্ট বাংলাদেশি ডিপ্লোমেটিক পাসপোর্ট।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন কমিশন ভবনের অডিটোরিয়ামে আপিল শুনানি শেষে বৈধতা পাওয়ার পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

হাবিবুর রহমান বলেন, যেই প্রার্থী আমার প্রার্থিতা বাতিল করার জন্য আবেদন করেছিল, আমি ওনাকে আহ্বান জানিয়েছি আপনি নির্বাচনের মাঠে আসেন, জনগণই নির্ধারণ করবে কে পরবর্তী সংসদ সদস্য নির্বাচিত হবে। গতবারের নির্বাচনের সময়ও তিনি আমার প্রার্থিতা নিয়ে একই অভিযোগে আপিল করেছিলেন। আমাদের মানসিক চাপে রাখতে তিনি বারবার এমন অভিযোগ জানিয়ে সমস্যা সৃষ্টি করেন।  

প্রসঙ্গত, সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের প্রার্থিতার বৈধতার বিরুদ্ধে আপিল করেন ওই আসনের জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক। 

অভিযোগে উল্লেখ করা হয়, নৌকার প্রার্থী হাবিব বাংলাদেশের যুক্তরাজ্যের নাগরিক। নির্বাচন কমিশন আইনে আছে দুই দেশের নাগরিক হলে প্রার্থী হওয়ার যোগ্যতা থাকে না। তাই হাবিবের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছেন তিনি।

এএসএস/আরইচটি/জেডএস