চট্টগ্রাম নগরের ইপিজেড থানা এলাকায় ২ বছর বয়সী শিশুকে হত্যার অভিযোগে মো. ইয়ামিন (২৪) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। অভিযুক্ত ইয়ামিন ভুক্তভোগী শিশুর সৎ বাবা। 

শনিবার (৯ ডিসেম্বর) ইপিজেড থানার আকমল আলী রোডের পকেট গেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মো. ইয়ামিনের বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়। তিনি চট্টগ্রাম নগরের আকমল আলী রোডে ভাড়া বাসায় থাকেন।

পুলিশ জানায়, ভুক্তভোগী শিশুর নাম ওমর ফারুক। তার মায়ের নাম রওশন আরা বেগম। তিনি সিইপিজেডে একটি পোশাক কারখানায় চাকরি করেন। রওশন আরার দ্বিতীয় স্বামীর ছেলে ওমর ফারুক। বর্তমানে ওমর ফারুককে নিয়ে তৃতীয় স্বামী ইয়ামিনের সঙ্গে থাকেন রওশন। 

রোববার (১০ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে নগর পুলিশের বন্দর জোনের উপ-কমিশনার (ডিসি) শাকিলা সুলতানা জানান, পেশায় রঙ মিস্ত্রি ইয়ামিন শিশু ওমরকে নিয়মিত নির্যাতন করতেন। গত বুধবার (৬ ডিসেম্বর) রওশন কাজে যাওয়ার পর ইয়ামিন শিশুটির গায়ে সিগারেটের ছ্যাঁকা দিয়েছিলেন। পরদিন (৭ ডিসেম্বর) ওমরকে দেয়ালের সঙ্গে ধাক্কা দেন ইয়ামিন। গুরুতর আহত অবস্থায় শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় নগরের একটি বেসরকারি হাসপাতালে ৮ ডিসেম্বর দিবাগত রাতে শিশু ওমর মারা যায়। 

তিনি আরও জানান, ৯ ডিসেম্বর ভোরে মৃত ওমরকে নিয়ে রওশন ও ইয়ামিন তাদের বাসায় পৌঁছান। ওইসময় স্থানীয় লোকজন পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে আসামি ইয়ামিনকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত ইয়ামিন শিশু ওমরকে নির্যাতন ও একপর্যায়ে হত্যার বিষয়টি স্বীকার করেছেন। এ ঘটনায় ভুক্তভোগী শিশুর মা বাদী হয়ে ইপিজেড থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলাটিতে গ্রেপ্তার দেখিয়ে অভিযুক্ত ইয়ামিনকে আদালতে সোপর্দ করা হয়েছে।

এমআর/এসকেডি