রাজধানীর মহাখালীর রয়েল ফিলিং স্টেশনে বিস্ফোরণে দগ্ধ আটজনের অবস্থাই আশঙ্কাজনক এবং সবারই শ্বাসনালী পুড়ে গেছে বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তিনি বলেন, মহাখালীতে বিস্ফোরণে দগ্ধ আটজনকে বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। অনেকের শরীরের অন্যান্য অংশ কম পুড়লেও সবারই শ্বাসনালী পুড়ে গেছে। ফলে সবার অবস্থাই আশঙ্কাজনক। সবাইকে ভর্তি রাখা হয়েছে। দগ্ধদের মধ্যে আমির হোসাইনের ৩৫ শতাংশ, মো. মাসুমের ৬০ শতাংশ, মো. সালাউদ্দিনের ৬৫ শতাংশ,কামাল আবেদীনের ১৫ শতাংশ, মো. খায়ের মিয়ার ১৫ শতাংশ, জীবনের ৮ শতাংশ, মো. রানার ৫ শতাংশ ও মো. মামুনের ৫ শতাংশ দগ্ধ হয়েছে।

তিনি আরও বলেন, দগ্ধদের মধ্যে আমির হোসাইন, মো. মাসুম, মো. সালাউদ্দিন এবং কামাল আবেদীনকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। মো. খায়ের মিয়া ও জীবনসহ  ২ জনকে এইচডিইউতে স্থানান্তর করা হয়েছে এবং বাকি ২ জনের জরুরি বিভাগের অবজারভেশনে চিকিৎসা চলছে।

উল্লেখ্য, বুধবার রাত ৭টা ৫৩ মিনিটে মহাখালী বাস টার্মিনালের বিপরীত পাশে রয়েল ফিলিং স্টেশনে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। রাত ৮টা ৪৫ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নেভায়। 

এসএএ/এসকেডি