মনোনয়নপত্রের বৈধতা ফেরাতে নির্বাচন কমিশনে চলমান আপিল কার্যক্রমের দ্বিতীয় দিনে প্রথম তিন ঘণ্টায় ৬৬টি আবেদন জমা পড়েছে। আর প্রথম দিন মঙ্গলবার (৫ ডিসেম্বর) থেকে বুধবার (৬ ডিসেম্বর) দুপুর একটা পর্যন্ত সবমিলিয়ে মোট ১০৭টি আবেদন জমা হয়েছে। 

বুধবার দুপুর একটায় এই তথ্য নিশ্চিত করেছেন ইসির অস্থায়ী বুথের দায়িত্বশীল কর্মকর্তারা।

তারা জানান, সকাল দশটায় ইসিতে অবৈধ মনোনয়নের বৈধতা ফেরতে আপিল আবেদন কার্যক্রম শুরু হয়। সে হিসেবে দুপুর একটা পর্যন্ত মোট তিন ঘণ্টায় ৬৬টি আপিল আবেদন জমা পড়েছে৷

এরমধ্যে, রংপুর অঞ্চলের বুথে ৫টি, রাজশাহী অঞ্চলের বুথে ১৬টি, খুলনা অঞ্চলের বুথে ৫টি, বরিশাল অঞ্চলের বুথে ৩টি, ময়মনসিংহ অঞ্চলের বুথে ৮টি, সিলেট অঞ্চলের বুথে ১টি, ফরিদপুর অঞ্চলের বুথে ৪টি, চট্টগ্রাম অঞ্চলের বুথে ৭টি, কুমিল্লা অঞ্চলের বুথে ৫টি এবং ঢাকা অঞ্চলের বুথে ১২টি আপিল জমা হয়েছে।

এখন পর্যন্ত জমা হওয়া ১০৭টি আপিলের মধ্যে রংপুর অঞ্চল থেকে ৭টি, রাজশাহী অঞ্চল থেকে ১৬টি, খুলনা অঞ্চল থেকে ১৩টি, বরিশাল অঞ্চল ৫টি, ময়মনসিংহ অঞ্চল থেকে ১৭টি, সিলেট অঞ্চল থেকে ২টি, ফরিদপুর অঞ্চল থেকে ৯টি, চট্টগ্রাম অঞ্চল থেকে ১৩টি, কুমিল্লা অঞ্চল থেকে ৮টি এবং ঢাকা অঞ্চল থেকে ১৭টি নিয়ে মোট ১০৭টি আপিল জমা হয়েছে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সারা দেশে প্রার্থীদের জমা দেওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে গত সোমবার (৪ ডিসেম্বর)। সারা দেশে ১৯৮৫ জন প্রার্থীকে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অবৈধ ঘোষণা করা হয়েছে ৭৩১ প্রার্থীর মনোনয়নপত্র।

আরএইচটি/এএসএস/জেডএস