ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) আওতাধীন ওয়ার্ডগুলো থেকে গৃহস্থালি বর্জ্য সংগ্রহের সেবা দানকারী প্রতিষ্ঠানের (ভ্যান সার্ভিস) নিবন্ধনের আবেদনপত্রের জন্য তাকে ন্যূনতম পাস মার্ক পেতে হবে।

শুক্রবার (১ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। আর এ বিষয়ে একটি কমিটি গঠন করে অফিস আদেশ জারি করেছেন ডিএনসিসির সচিব মাসুদ আলম ছিদ্দিক।

সচিব মাসুদ আলম ছিদ্দিক জানান, গৃহস্থলী বর্জ্য সংগ্রহের সেবাদনকারী প্রতিষ্ঠান (ভ্যান সার্ভিস) নিবন্ধনের আবেদনপত্রের সংশোধন এবং ন্যূনতম পাস মার্ক নির্ধারণের জন্য কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, গঠিত কমিটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন ওয়ার্ডসমূহ হতে গৃহস্থলী বর্জ্য সংগ্রহের সেবা দানকারী প্রতিষ্ঠানের নিবন্ধনের আবেদনপত্রের সংশোধন করে আগামী ১০ কার্যদিবসের মধ্যে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তার কাছে দাখিল করতে হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, গঠিত এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএনসিসির অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে এবং সদস্য সচিব করা হয়েছে উপ-প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাকে। পাশাপাশি কমিটির বাকি সদস্যরা হলেন, ডিএনসিসির সিভিল সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পুর), আইন কর্মকর্তা এবং বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের নির্বাহী প্রকৌশলী (সংগ্রহ ও পরিবহন)।

এএসএস/এসকেডি