আমিন বাজার ট্রাক টার্মিনাল ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। সে লক্ষ্যে ট্রাক টার্মিনালের বিভিন্ন ধরনের ক্রয়, সংগ্রহ কার্যক্রম ইজারা ও অন্যান্য কার্যক্রম পরিচালনার জন্য দরপত্র কেন্দ্রিক দুটি পৃথক কমিটি করে দিয়েছে সংস্থাটি।

শুক্রবার (১ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক পৃথক দুটি কমিটির অনুমোদন দিয়ে অফিস আদেশ জারি করেছেন।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক জানান, আমিন বাজার টার্মিনালের বিভিন্ন ধরনের ক্রয়, সংগ্রহ কার্যক্রমের জন্য দরপত্র উন্মুক্তকরণ কমিটি এবং কর্মকর্তাদের সমন্বয়ে দরপত্র মূল্যায়ন কমিটি গঠন করা হয়েছে। পিপিআর ২০০৮ এর ৭ ও ৮ বিধির আলোকে এসব কমিটি গঠন করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, দরপত্র প্রস্তাব উন্মুক্তকরণ কমিটির সভাপতি করা হয়েছে ডিএনসিসির মহাব্যবস্থাপককে (পরিবহন)। সদস্য সচিব করা হয়েছে ডিএনসিসির ব্যবস্থাপক (পরিবহন) এবং সদস্য করা হয়েছে ডিএনসিসির যান্ত্রিক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে।

অন্যদিকে কর্মকর্তাদের সমন্বয়ে দরপত্র মূল্যায়ন কমিটির সভাপতি করা হয়েছে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তাকে পাশাপাশি সদস্য সচিব করা হয়েছে ডিএনসিসির মহাব্যবস্থাপককে (পরিবহন)। কমিটির বাকি সদস্যরা হলেন– ডিএনসিসির অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, যান্ত্রিক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী, উপপ্রধান রাজস্ব কর্মকর্তা, ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান এবং ডিএনসিসির সহকারী ব্যবস্থাপক (মিরপুর আন্তঃজেলা ও নগর টার্মিনাল, গাবতলী)।

এএসএস/এসএসএইচ